৯ বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন পদে নিয়োগ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় পুরকৌশল, নৌযান ও নৌযন্ত্র কৌশল, গ্লাস ও সিরামিক ইঞ্জিনিয়ারিং, পেট্রোলিয়াম ও খনিজ সম্পদ কৌশল, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে সহযোগী অধ্যাপক পদে এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ও পানিসম্পদ কৌশল বিভাগে লেকচারার পদে স্থায়ী ও অস্থায়ীভাবে মোট ১৪টি পদে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহীরা আবেদন করতে পারবেন আগামী ৬ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত। আবেদনের জন্য বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.buet.ac.bd/regoffice ঠিকানায়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: ফিন্যান্স বিভাগে অধ্যাপক, সমাজবিজ্ঞান বিভাগে সহযোগী অধ্যাপক, উদ্ভিদবিজ্ঞান বিভাগ ও শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে সহকারী অধ্যাপক, গণযোগাযোগ ও সাংবাদিকতা, গণিত, ফিন্যান্স, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে প্রভাষক পদে নয়জন শিক্ষক নিয়োগ দেওয়া হবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে। আগ্রহীরা বিস্তারিত জানতে পারবেন www.jnu.ac.bd ওয়েবসাইটে।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদে ২১ জনকে নিয়োগ দেবে এই বিদ্যাপীঠ। পদার্থবিদ্যা, ম্যানেজমেন্ট, যোগাযোগ ও সাংবাদিকতা, রসায়ন, প্রাণিবিদ্যা এবং কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে প্রভাষক পদে স্থায়ী ও অস্থায়ী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। বিস্তারিত জানতে যোগাযোগ করুন: www.cu.ac.bd-ঠিকানায়। সহযোগী অধ্যাপক পদের জন্য আগ্রহীরা আগামী ২৭ ডিসেম্বর-২০১৫ তারিখ এবং সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য আগামী ১৩ ডিসেম্বর-২০১৫ তারিখ পর্যন্ত আবেদন করতে পারবেন।

শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিশ্ববিদ্যালয়: জামালপুরে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, আইন ও ইংরেজি বিভাগে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর এবং অর্থনীতি, সমাজবিজ্ঞান, রাষ্ট্রবিজ্ঞান, চারুকলা (পেইন্টিং অ্যান্ড ড্রয়িং), লাইব্রেরি ম্যানেজমেন্ট এবং ইনফরমেশন সায়েন্স বিভাগে লেকচারার পদে নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। আগ্রহীদের ৩০ নভেম্বরের মধ্যে মার্কশিট বা ট্রান্সক্রিপ্ট, গ্রেড শিট এবং ছবির সত্যায়িত কপিসহ আবেদনপত্র বিশ্ববিদ্যালয়ে জমা দিতে হবে।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়: মিডওয়াইফারি এডুকেশন বিভাগে শিক্ষক ও ক্লিনিক্যাল প্রিসেপ্টর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে ব্র্যাক বিশ্ববিদ্যালয়। আগ্রহীদের recruitment.sph@bracu.ac.bd-ঠিকানায় দুজন রেফারেন্সসহ তাঁদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্তসহ আবেদনপত্র জমা দিতে হবে। এ ছাড়া প্রধান জনসংযোগ ও যোগাযোগ কর্মকর্তা এবং কয়েকজন জনসংযোগ ও যোগাযোগ কর্মকর্তা নেওয়ার বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়টি। আবেদন করার জন্য www.bracu.ac.bd/about/get-involved-এ গিয়ে ফরম পূরণ করে রেজিস্ট্রার বরাবর আবেদন করতে হবে। ওয়েবসাইটে সকল তথ্য পাওয়া যাবে। আবেদনের শেষ তারিখ ৩০ নভেম্বর।

শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি: শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজিতে ডেপুটি রেজিস্ট্রার, ডেপুটি কন্ট্রোলার অব এক্সামিনেশনস, অ্যাসিস্ট্যান্ট রেজিস্ট্রার, অ্যাসিস্ট্যান্ট কন্ট্রোলার অব এক্সামিনেশনস, মিডিয়া-প্রেস-পাবলিকেশনের সিনিয়র এক্সিকিউটিভ, পাবলিক রিলেশন অফিসার, সেকশন অফিসার, স্টুডেন্ট কাউন্সেলর ও কম্পিউটার অপারেটর পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীদের তাঁদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত ও দুই কপি ছবি ৩০ নভেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর পাঠানোর জন্য বলা হয়েছে। বিস্তারিত সকল তথ্য পাওয়া যাবে www.smuct.edu.bd-তে।

প্রিমিয়ার ইউনিভার্সিটি: আর্কিটেকচার, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, সোশিওলজি অ্যান্ড সাসটেইনেবল ডেভেলপমেন্ট বিভাগে প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ও লেকচারার পদে নিয়োগ দেবে প্রিমিয়ার ইউনিভার্সিটি। আগ্রহীরা www.puc.ac.bd-ঠিকানা থেকে আবেদনপত্র সংগ্রহ করে তা পূরণ করে নিজের জীবনবৃত্তান্ত, দুই কপি ছবিসহ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরাবর আগামী ১০ ডিসেম্বরের মধ্যে আবেদন করতে পারবেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বিস্তারিত তথ্য পাওয়া যাবে।

ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি বাংলাদেশ (আইইউবি): এনভায়রনমেন্টাল ম্যানেজমেন্ট ও এনভায়রনমেন্টাল সায়েন্স বিভাগ দুটিতে দুই পদে প্রফেসর বা অ্যাসোসিয়েট প্রফেসর নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। আগ্রহীদের আগামী ৫ ডিসেম্বরের মধ্যে www.iub.edu.bd/jobs-এ গিয়ে আবেদনপত্র পূরণ করে অনলাইনেই জমা দিতে হবে। চাকরি-সম্পর্কিত বিস্তারিত তথ্য পাওয়া যাবে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে।

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি: বিএআইএসটিতে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ ছাড়া ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং, পদার্থবিজ্ঞান ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন করে ল্যাব টেকনিশিয়ান এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগে একজন ল্যাব অ্যাসিস্ট্যান্ট নিয়োগের বিজ্ঞপ্তিও প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়টি। ১০ ডিসেম্বরের মধ্যে ৫০০ টাকার ব্যাংক ড্রাফটসহ নিজের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত এবং ২ কপি ছবি বিশ্ববিদ্যালয়ের ভিসি বরাবর পাঠাতে হবে। বিস্তারিত তথ্য পাওয়া যাবে www.baiust.edu.bd-তে।

শুত্রঃপ্রথম আলো

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *