৮ ডিসেম্বরের মধ্যে জাতীয়করণ ঘোষণা না হলে ঢাকায় সমাবেশ

আগামী ৮ ডিসেম্বরের মধ্যে ময়মনসিংহের ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজকে জাতীয়করণের ঘোষণা করা না হলে ঐদিনই ঢাকায় সমাবেশ করা হবে। পাশাপাশি সারাদেশের শিক্ষকদের নিয়ে কঠিন আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানান বাংলাদেশ শিক্ষক কর্মচারী ঐক্য জোটের চেয়ারম্যান মো: সেলিম ভূঁইয়া।
সোমবার (৫ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ফুলবাড়ীয়া কলেজে এক আলোচনা সভায় এ ঘোষণা দেন তিনি। এসময় তার নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফুলবাড়ীয়া কলেজে আসেন জাতীয়করণ আন্দোলনে শিক্ষকসহ দুজন নিহত ও আহত শিক্ষক শিক্ষার্থী নির্যাতনের প্রতিবাদ ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানাতে।

বক্তব্যে সেলিম ভূঁইয়া বলেন, ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ জাতীয়করণ আন্দোলনে পুলিশের লাঠিপেটা ও বুটের আঘাতে শিক্ষকসহ দু’জন নিহত ও শিক্ষক শিক্ষার্থীদের নির্যাতনের ঘটনা মধ্যযোগীয় বর্বরতাকে হার মানিয়েছে।

তিনি বলেন, শিক্ষক শিক্ষার্থীরা যখন তাদের ন্যায্য দাবি আদায়ের ৪৩তম দিনে শান্তিপূর্ণ আন্দোলন করছে, তখন পুলিশ অতর্কিতভাবে বেপরোয়া লাঠিপেটা করে শিক্ষক ও শিক্ষার্থীদের উপর। পুলিশের লাঠিপেটা ও বুটের আঘাতে কলেজের উদ্ভিদ বিদ্যা বিভাগারে সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদের মৃত্যু হয়। নিহত হয় ছফর আলী নামের আরেক পথচারী।

শিক্ষকসহ দু’জন নিহতের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও দৃষ্টান্তুমুলক শাস্তি দাবি করেছেন এ শিক্ষক নেতা।

ফুলবাড়ীয়া ডিগ্রি কলেজ মিলনায়তনে শিক্ষক কর্মচারী ঐক্য জোটের আয়োজনে আলোচনা সভায় সভাপতিত্ব করেন শিক্ষক কর্মচারী ঐক্য জোটের ফুলবাড়ীয়া শাখার সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ আনোয়ার হোসেন বাদশা।

এসময় অধ্যক্ষ সেলিম ভূঁইয়া ছাড়াও বক্তব্য রাখেন, অতিরিক্ত মহাসচিব জাকির হোসেন, সহসভাপতি অধ্যাপক শেখ আমজাদ আলী, মহিলা সম্পাদিকা রোকসানা শিরিন, শিক্ষক নেতা, অধ্যক্ষ জাকির হোসেন, সাবেক অধ্যক্ষ আব্দুল হাকিম, মমতাজ উদ্দিন, কামরুজ্জামান, মো. আব্দুল মজিদ, মো. ইকবাল হোসেন প্রমুখ। আলোচনা সভাটি সঞ্চালনা করেন ফুলবাড়ীয়া উপজেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক সাইদুর রহমান।

এর আগে শিক্ষক মিলনায়তনে বক্তব্য রাখেন ফুলবাড়ীয়া কলেজ জাতীয়করণ আন্দোলন বাস্তবায়ন কমিটির আহবায়ক সহকারী অধ্যাপক এস এম আবুল হাশেম, সহকারী অধ্যাপক মো. রুহুল আমীন, সহকারী অধ্যাপক ফজলুল হক।

উল্লেখ্য, যাত্রাবাড়ীয় থানায় দায়ের করা এক মামলায় কারাগারে থাকায় দেড়বছর যাবত বরখাস্ত অবস্থায় রয়েছেন সেলিম ভুইয়া।

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *