স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরই খুলবে ফেসবুক

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিদ্ধান্তের পরই ফেসবুক, ভাইবারসহ যেসব সামাজিক যোগাযোগমাধ্যম বন্ধ রযেছে তা খুলে দেওয়া হবে। আজ শনিবার সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে গত বুধবার ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রণালয় শিগগিরই ফেসবুক খুলে দেওয়ার কথা জানালেও শুক্রবার সেখান থেকে কিছুটা সরে আসে। সূত্র জানায়, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে আলোচনা করে প্রধানমন্ত্রীর পরামর্শ নিয়েই যথাসময়ে ফেসবুক খুলে দিতে বিটিআরসিকে নির্দেশ দেবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। তবে কতদিন বন্ধ থাকবে তা স্পষ্ট করেনি মন্ত্রণালয়।

এ বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, ফেসবুক বন্ধ রাখায় সন্ত্রাসীরা বাধ্য হয়ে মোবাইল ফোনে আলাপ করছে। এতে সন্ত্রাসীদের চিহ্নিত করা সহজ হচ্ছে। শিগগিরই ফেসবুক খুলে দেওয়া হবে কি না জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা এটি নিয়ে বসব। আলোচনা করে তারপর ব্যবস্থা নেব। আমি আগেই বলেছি ফেসবুক সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি সূত্র জানায়, ফেসবুক বন্ধ থাকায় সন্ত্রাসীরা বিকল্প পথ হিসেবে মোবাইল ফোনে মেসেজ অথবা কল করে যোগাযোগ অব্যাহত রাখছে। আর সে কারণে সন্ত্রাসীদের চিহ্নিত করে গ্রেপ্তার করা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জন্য সহজ হচ্ছে। তাই সন্ত্রাসীদের গ্রেপ্তার করতেই ফেসবুক আরও কয়েক দিন বন্ধ রাখা হচ্ছে।

সুত্রঃ- কালের কন্ঠ

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *