শিক্ষকরা শিগগিরই নতুন স্কেলে বেতন পাবেন

Nurul_islam_nahid-2এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকরা শিগগিরই নতুন স্কেলে বেতন পাবেন বলে আশ্বস্ত করছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। স্কুল-কলেজের শিক্ষকদের মতো মাদ্রাসা শিক্ষকরাও এই বেতন পাবেন।

শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে রাজধানীর মহাখালীতে গাউসুল আজম কমপ্লেক্সে মাদ্রাসা শিক্ষকদের সংগঠন জমিয়াতুল মোদাররেছিনের সমাবেশের একথা বলেন তিনি।

আন্দোলনরত বেসরকারি স্কুল-কলেজ পর্যায়ের শিক্ষকদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের বেতন পাওয়া নিয়ে চিন্তিত হওয়ার কিছুই নেই। গত বছরের জুলাই থেকেই তা কার্যকর হবে। এ নিয়ে শিক্ষাসচিব কাজ করছেন। শিক্ষক সংখ্যা বেশি হওয়ায় একটু সময় লাগছে।

বর্তমান সরকারের সময়ে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা, মাদ্রাসা শিক্ষা অধিদফতর স্থাপন ও নতুন বেতন স্কেলে বেসরকারি শিক্ষক-কর্মচারীদের অন্তর্ভুক্ত করায় এ সমাবেশের আয়োজন করা হয়।

নতুন প্রতিষ্ঠিত স্কুল, কলেজ ও মাদ্রাসা এমপিওভুক্ত করার বিষয়ে শিক্ষামন্ত্রী বলেন, যেসব প্রতিষ্ঠান নতুন হয়েছে সেগুলো এমপিওভুক্ত হয়নি। পরবর্তীতে একসঙ্গে এমপিওভুক্ত করা হবে। ইবতেদায়ি মাদ্রাসার সমস্যারও সমাধান করা হবে। বর্তমান সরকার ইতোমধ্যে এক হাজার ৩৩০টি নতুন মাদ্রাসা ভবন নির্মাণ করেছে। আরও দেড় হাজার ভবন নির্মাণ করা হবে।

আয়োজক সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দীনের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল।

বক্তব্য রাখেন ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, শিক্ষাসচিব মো. সোহরাব হোসাইন, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ আহসান উল্লাহ প্রমুখ।

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *