বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডে নিয়োগ বিজ্ঞপ্তি

বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড প্যানেল তৈরির লক্ষ্যে সম্প্রতি উপসহকারী প্রকৌশলী পদে ১৫৪ জন লোক নেবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তি অনুযায়ী পদের সংখ্যা আরও বাড়তে বা কমতে পারে। শুধু তড়িৎ, যান্ত্রিক, ইলেকট্রনিকস, পাওয়ার ও সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা পাস হলেই এ পদে আবেদন করা যাবে। আবেদন করতে হলে আবেদনকারীকে আগামী ৭ ফেব্রুয়ারির মধ্যে আবেদন করতে হবে।
পদটিতে আবেদন করতে হলে প্রার্থীকে বিজ্ঞপ্তিতে উল্লেখিত বিষয়ে ডিপ্লোমা পাস হতে হবে। এসএসসি বা সমমান অথবা ডিপ্লোমা পরীক্ষায় যেকোনো একটিতে প্রথম বিভাগ বা জিপিএ ৩.০ থাকতে হবে। তবে কোনো পরীক্ষাতেই তৃতীয় বিভাগ গ্রহণযোগ্য হবে না। আর বয়স হতে হবে ০৭-০২-১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। মুক্তিযোদ্ধার/শহীদ মুক্তিযোদ্ধার সন্তান/সন্তানের সন্তানদের ক্ষেত্রে ঊর্ধ্ব বয়স ৩২ বছর। বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বয়স ৪০ বছর পর্যন্ত শিথিলযোগ্য থাকবে।
niyogbiggopti
বিজ্ঞপ্তি অনুযায়ী দরখাস্তের নির্ধারিত ফরম বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ওয়েবসাইট (www.bpdb.gov.bd) থেকে ডাউনলোড করা যাবে। এ ছাড়া কক্ষ নম্বর ৪১১, ওয়াপদা ভবন (৫ম তলা), মতিঝিল, ঢাকা এবং আব্দুল গণি রোড বিদ্যুৎ ভবনে বিউবোর প্রধান প্রকৌশলী, পূর্তকর্ম এর দপ্তর, বিউবোর্ডের বিতরণ জোনের প্রধান প্রকৌশলী, চট্টগ্রাম/কুমিল্লা/সিলেট/রংপুর/রাজশাহী/ ময়মনসিংহ এবং প্রধান প্রকৌশলী, খুলনা বিদ্যুৎ কেন্দ্রের দপ্তর থেকে অফিস চলাকালীন ফরম সংগ্রহ করা যাবে। ফরম পূরণ করে আবেদনপত্র পরিচালক, কর্মচারী পরিদপ্তর, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ওয়াপদা ভবন (৫ম তলা), মতিঝিল বা/এ, ঢাকা ১০০০ ঠিকানায় পৌঁছাতে হবে। আবেদনপত্রের সঙ্গে প্রার্থীদের উপপরিচালক (হিসাব), কোয়াক, বিদ্যুৎ উন্নয়ন বোর্ড, ঢাকার অনুকূলে ৪০০ টাকার অফেরতযোগ্য ক্রসড পোস্টাল অর্ডার, সদ্য তোলা তিন কপি সত্যায়িত পাসপোর্ট সাইজের ছবি, প্রথম শ্রেণির কর্মকর্তা কর্তৃক সব পরীক্ষা পাসের মূল সনদের সত্যায়িত অনুলিপি, দুজন অনাত্মীয় প্রথম শ্রেণির কর্মকর্তার কাছ থেকে দুটি চারিত্রিক সনদ, প্রার্থী যে জেলার স্থায়ী বাসিন্দা, সেই সম্পর্কে নিজ স্থায়ী ঠিকানার সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অথবা ওয়ার্ড কমিশনারের কাছ থেকে নাগরিকত্বের সনদ, উপজাতীয় প্রার্থীদের ক্ষেত্রে নিজ জেলার জেলা প্রশাসকের কাছ থেকে প্রত্যয়নপত্র, নিজ ঠিকানা লিখিত ও ছয় টাকা মূল্যের স্ট্যাম্পযুক্ত ২৮ বাই ১১ সেন্টিমিটার সাইজের একটি খাম সংযুক্ত করতে হবে।

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *