সকল শিক্ষকদের বিনামূল্যে ল্যাপটপ দেবে সরকার

দেশের স্কুল-কলেজ-মাদ্রাসাসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে কম্পিউটার শিক্ষাসহ সফটওয়্যার নেটওয়ার্কের প্রশিক্ষণ দেওয়া হবে। এ লক্ষ্যে দেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে এটুআই ভবনও নির্মাণ করা হবে। সেখানে সব শিক্ষক-শিক্ষিকারা যাতে ল্যাপটপ ব্যবহার করতে পারেন তার জন্য সহজ শর্তে তাদের ঋণ দেওয়া হবে।

শনিবার (২৩ এপ্রিল) বিকেল ৫টায় বেনাপোল হাইস্কুল মাঠে স্কুলের শিক্ষার্থীদের নিয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) ও প্রকল্প পরিচালক এটুআই প্রকল্প প্রধান কবির বিন আনোয়ার এ কথা বলেন।

বেনাপোল পৌর মেয়র আশরাফুল আলম লিটনের সভাপতিত্বে তিনি আরও বলেন, আমেরিকায় গাছের কি চাহিদা, কেন গাছটি বাড়ছে না জানতে বিজ্ঞানীরা গাছের গায়ে মোবাইল ডিভাইস স্থাপন করছেন। গাছের খাবারসহ যখন যেটা প্রয়োজন গাছ মোবাইল ডিভাইসের মাধ্যমে তার মালিকের কাছে এসএমএস পাঠাচ্ছে। আর মালিক সেই এসএমএস দেখে তার চিকিৎসা দিচ্ছেন। বাংলাদেশও বসে থাকবে না। আমরাও এগিয়ে যাবো ।

সব শিক্ষার্থীকে ডিজিটাল বাংলা গড়ায় সহযোগিতার প্রত্যয় নিয়ে এগিয়ে যাওয়ার আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের যুগ্ম সচিব ও পরিচালক এটুআই প্রকল্পের মোস্তাফিজুর রহমান, যশোর জেলা প্রশাসক হুমায়ুন কবির, যশোর পুলিশের এসপি আনিসুর রহমান, এ টুআই প্রকল্পের সিনিয়র সফটওয়্যার ইঞ্জিনিয়ার প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাকিলা রহমান, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম টুকু, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুস ছালামসহ বিভিন্ন সামাজিক সংগঠনের প্রতিনিধিরা।

[x]
Comments
  1. 7 months ago

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *