নতুন স্কেলে বেতন : শিক্ষক সংগঠনগুলোর কৃতজ্ঞতা

বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও কর্মচারীদের ৮ম জাতীয় বেতন স্কেলভুক্ত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন বেসরকারি শিক্ষকদের কয়েকটি সংগঠন।

নানা অনিশ্চয়তার পর গতকাল সোমবার অর্থ মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় টাকা ছাড় ও অনুমোদন দেওয়ার একদিন পর সমিতিগুলো থেকে দৈনিকশিক্ষায় পাঠানো পৃথক পৃথক বিবৃতিতে ধন্যবাদ জানান।

বাংলাদেশ অধ্যক্ষ পরিষদের সভাপতি অধ্যক্ষ মোহা্ম্মদ মাজহারুল হান্নান ও সাধারণ সম্পাদক অধক্ষ মো. ইসহাক হোসেন প্রধানমন্ত্রীর প্রতি সকল শিক্ষকদের পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন। তারা বলেন, প্রধানমন্ত্রী সঠিক কাজটিই করেছেন অবহেলিত শিক্ষক সমাজের জন্য যদিও পে কমিশন ভিন্নধর্মী সুপারিশ করেছিল।

বাংলাদেশ শিক্ষক সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আউয়াল সিদ্দীকী ও সাধারণ সম্পাদক মিসেস বিলকিস জামান পৃথক বিবৃতিতে  ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপণের কথা জানান। সর্বজনমান্য প্রয়াত শিক্ষক নেতা কামারুজ্জামানের মেয়ে বিলকিস জামান।

স্বাধীনতা শিক্ষক পরিষদের নেতা অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু পৃথক বিবৃতিতে সরকারের এ সিদ্ধান্তকে শিক্ষাবান্ধব হিসেবে উল্লেখ করেন। তিনি বলেন, সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে লাখ লাখ শিক্ষকের মুখে হাসি ফোটানোয় বঙ্গবন্ধু কন্যার প্রতি অশেষ কতৃজ্ঞতা।

বাংলাদেশ শিক্ষক সমিতির কেন্দ্রীয় সভাপতি ও বাংলাদেশ শিক্ষক কর্মচারী সংগ্রামী ঐক্য জোটের প্রধান সমন্বয়কারী মোঃ নজরুর ইসলাম রনি এবং বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব মোঃ রিয়াজ্ উদ্দিন এক যৌথ বিবৃতিতে কৃতজ্ঞতা জানান।

বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি এর কেন্দ্রীয় নেতা অধ্যাপক গোলাম রসুল সানি  ও অধ্যাপক সৈয়দ মুহাম্মদ ইউছুফ স্বাক্ষরিত এক বিবৃতিতে ধন্যবাদ জানান।

[x]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *